খালেদা জিয়ার লিভ টু আপিলের শুনানি অব্যাহত

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় অভিযোগ আমলে নেয়ার আদেশ বাতিলের আবেদন খারিজের বিরুদ্ধে করা খালেদা জিয়ার লিভ টু আপিলের ওপর শুনানি অব্যাহত রয়েছে। প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চে এ শুনানি শুরু হয়। মঙ্গলবারও একই বেঞ্চ শুনানি গ্রহণ করেন। খালেদা জিয়ার পক্ষে আইনজীবী জয়নুল আবেদীন এ মামলায় দেয়া অভিযোগপত্র আদালতে উপস্থাপন করেন।
জিয়া অরফানেজ ট্রাস্টে অনিয়মের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০০৯ সালের ৫ আগস্ট অভিযোগপত্র দাখিল করা হয়। একই বছরের ৭ সেপ্টেম্বর আদালত অভিযোগ আমলে নেন। পরে অভিযোগ আমলে নেয়ার আদেশ বাতিল চেয়ে খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টে একটি আবেদন করা হয়। হাইকোর্ট একই বছরের ১৫ অক্টোবর ওই অভিযোগ গঠন কেন বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন।
হাইকোর্ট ২০১১ সালের ১৪ ডিসেম্বর ওই আবেদন খারিজ করে রায় দেন। এই রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া ২০১২ সালের ২৬ ফেব্র“য়ারি আপিল বিভাগে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) দায়ের করেন। মঙ্গলবার দুপুর ১২টা থেকে বেলা সোয়া একটা পর্যন্ত এই লিভ টু আপিলের ওপর শুনানি দ্বিতীয় দিনের মতো চলে।
শুনানিকালে খালেদা জিয়ার পক্ষে আদালতে উপস্থিত ছিলেন আইনজীবী মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, এহসানুর রহমান প্রমুখ। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও দুদকের পক্ষে খুরশীদ আলম খান উপস্থিত ছিলেন।