সুসময়ে পরীমনি

পিরোজপুর জেলায় জন্মের আগেই পিতা মনিরুল ইসলাম মেয়ের নাম ঠিক করেন স্মৃতি। জন্মের পরে দেখতে পরীর মতো বলে পরীর নানু তাকে পরী বলে ডাকতে শুরু করেন। ছোট্ট পরীকে সবাই আদর করেই পরীর সঙ্গে মনি যোগ করে ডাকতে শুরু করে। এরপর সবার মুখে পরীমনি। আর এ পরীমনিই গত দুই বছরে হয়ে উঠেছেন ঢালিউডের অন্যতম ব্যস্ত নায়িকা। নায়িকা সংকটের এই সময়ে পরীর আগমন কিছুটা হলেও ঘাটতি মিটিয়েছে বলে মনে করছেন চলচ্চিত্র বোদ্ধারা। কারণ অভিনয়, নাচ, গ্ল্যামার, উচ্চতা, শারীরিক সৌন্দর্য, পারফরম্যান্স- এ সব মিলিয়ে একজন পরিপূর্ণ অভিনেত্রী হিসেবেই পরীকে মানছেন তারা। নির্মাতারা এরই মধ্যে শাকিব খান, বাপ্পি, সাইমনসহ অনেকের সঙ্গে পরীকে জুটি করে ছবি নির্মাণ করছেন। বর্তমানে পরীমনির হাতে রয়েছে ১২টির মতো ছবি। সব মিলিয়ে পরীমনি এখন নিজের ক্যারিয়ারের সর্বোচ্চ সুসময়ই পার করছেন। এদিকে সম্প্রতি গিয়াসউদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’ ছবিতে অভিনয়ের জন্যও চুক্তিবদ্ধ হয়েছেন এ নায়িকা। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি আশাবাদী এ ছবিটি ‘মনপুরা’র চেয়েও ভালো করবে। ছবিটির জন্য আমাকে অভিনয় ও নাচের জন্য আলাদা সময় দিতে হচ্ছে। এখানে সেলিম ভাই নিজে অভিনয়ের জন্য গ্রুমিং করাচ্ছেন। এদিকে এ ছবির জন্য পরীমনিকে ভিন্ন আঙ্গিকে নাচ শেখানোর জন্য গ্রুমিং করাচ্ছেন অভিনেতা শতাব্দী ওয়াদুদের সহধর্মিণী নৃত্যশিল্পী স্নাতা শাহরিন। চাঁদপুরে এ ছবিটির শুটিং শুরু হবে কিছুদিন পরই। এদিকে গ্ল্যামার আর অভিনয় দিয়ে ক্যারিয়ারের শুরু থেকে নানা কারণে আলোচনায় ছিলেন পরী। কোনো ছবি মুক্তি পাওয়ার আগেই ২০টিরও বেশি ছবিতে চুক্তিবদ্ধ হন তিনি। ২০১৩ সালের ডিসেম্বরে শাহ আলম মণ্ডলের ‘ভালোবাসা সীমাহীন’ ছবিতে সর্বপ্রথম কাজ শুরু করেন তিনি। এরপর মাত্র এক বছরে ‘রানা প্লাজা’, ‘পাগলা দিওয়ানা’, ‘ইনোসেন্ট লাভ’, ‘পুড়ে যায় মন’, ‘মন জানে না মনের ঠিকানা’, ‘ধূমকেতু’, ‘আপন মানুষ’,‘লাভার নাম্বার ওয়ান’, মহুয়া সুন্দরী, নগর মাস্তানসহ বেশ কিছু ছবিতে অভিনয় করেন। এক বছরেরও বেশি সময়ে এত বিপুলসংখ্যক ছবিতে কাজ করে রেকর্ডই গড়েন তিনি। সেই ধারাবাহিকতাটা বজায় রয়েছে এখনও। শীর্ষ নায়কদের বিপরীতেই তিনি এক ডজনেরও বেশি ছবিতে অভিনয় করছেন। এ প্রসঙ্গে পরীমনি বলেন, এটা ঠিক যে অল্প দিনের ক্যারিয়ারে আমি অনেক ছবিতে অভিনয় করেছি। দর্শকরা আমাকে ভালোভাবে গ্রহণ করেছেন। এটা আমার জন্য বড় ব্যাপার। অনেকে বলে এখন আমার সুসময় চলছে। আমিও সেটা মনে করি বৈকি। তবে আরও ভিন্নধর্মী ছবিতে অভিনয় করতে চাই। বিভিন্ন ধরনের চরিত্রে কাজ করতে চাই। নিজেকে অভিনেত্রী হিসেবে মেলে ধরার মতো চরিত্রে কাজ করাটা সৌভাগ্যের ব্যাপার। সেভাবেই চলচ্চিত্রে পথটা চলতে চাই। সবাই দোয়া করবেন আমার জন্য।